সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
ভূঞাপুরে প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ

ভূঞাপুরে প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ

খায়রুল খন্দকার ভূঞাপুর: ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়ন পরিষদের একটি ওয়ার্ডের উপ-নির্বাচনে ডিজিটাল পদ্ধতিতে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর পূর্বে নির্বাচন কমিশন ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের জন্য তিন দিনব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করেন।

সোমবার (৩০ ডিসেম্বর) অজুর্না ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ভোটগ্রহণ অজুর্না সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল নয়টা থেকে শুরু হয়ে চলে বিকেল চারটা পর্যন্ত। ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২১৬২ জন। নির্বাচনে আইনশৃঙ্খলা কাজে র‌্যাবের দুইটি ও পুলিশের একটি টহল টিম ছাড়াও ৩২ জন সদস্য নিয়োজিত ছিলেন বলে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম জানিয়েছেন। নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অর্জুনা গ্রামের মর্জিনা বেগম বলেন, ইভিএমের মাধ্যমে কিভাবে ভোট দিতে হয় তা আমাদের জানা ছিলনা। নতুন এই পদ্ধতিতে ভোট দিতে পেরে ভাল লাগছে। শামীম বলেন, ইভিএম এর মাধ্যমে সহজেই ভোট প্রদান করা যায়। মেশিনের উপর হাতের আঙ্গুল রাখলেই ভোট হয়ে যায়।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার মো. হাফিজুর রহমান বলেন, ইভিএম মেশিনে ক্রুটিমুক্তভাবে ভোট গ্রহণ করা হয়। প্রথম দিকে মহিলাদের  উপস্থিতি কিছুটা কম থাকলেও পরবর্তীতে উপস্থিতি বেড়ে যায়।

উপজেলা রিটার্নিং অফিসার নাজমা সুলতানা বলেন, ইভিএমে ভোট প্রদানের ব্যাপারে অজুর্নার ৩নং ওয়ার্ডে ভোটারদের তিনদিন প্রশিক্ষণ দেয়া হয়েছিল।

জেলা নির্বাচন অফিসার এএইচএম কামরুল হাসান বলেন, টাঙ্গাইলে এই প্রথম ইভিএমে ভোট গ্রহণ করা হয়। এ পদ্ধতিতে দ্রুত ভোট গ্রহণ ও নির্ভুলভাবে ফলাফল ঘোষণা করা যায়।

উল্লেখ্য, উপজেলার অর্জুনা ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য শফিকুল ইসলাম সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করায় এই ওয়ার্ডটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে ৩০ ডিসেম্বর এই ওয়ার্ডে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840